• রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন |
  • English Version

ভৈরবে বেশি দামে মাস্ক বিক্রির দায়ে তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড

ভৈরবে বেশি দামে মাস্ক বিক্রির

দায়ে তিন ব্যবসায়ীকে অর্থদণ্ড

নিজস্ব প্রতিবেদক :

টি শার্ট, অলংকার, সালোয়ার কামিজের শো-রুমে মাস্ক বিক্রি হচ্ছে চড়াও মূল্যে। এমন অভিযোগের ভিত্তিতে ভৈরব বাজার হাবিব সুপার মার্কেট ও নিউ মার্কেটে অভিযান পরিচালনা করে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে অর্থদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ১০ মার্চ মঙ্গলবার সন্ধ্যায় এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা। এ সময় ভ্রাম্যমাণ আদালতকে সহযোগিতা করেন ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, সারাবিশ্বে করোনা ভাইরাসের প্রভাবে বাংলাদেশে এ আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ প্রেক্ষিতে ভৈরব বাজারের কাপড়ের দোকানগুলোতে মাস্ক বিক্রির ধুম পড়েছে। এ সুযোগকে কাজে লাগিয়ে কিছু অসাধু ব্যবসায়ীরা ৫০ টাকার মাস্ক ৩শ টাকায় বিক্রি করছে এমন অভিযোগের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ক্রেতা সাজিয়ে এক কর্মকর্তাকে পাঠিয়ে এর সত্যতা নিশ্চিত করেন। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে হাবিব সুপার মার্কেটের নিলয় স্টোরের মালিক জাকির মিয়াকে ১০ হাজার টাকা, নিউ মার্কেটের সিটি গোল্ড এর মালিক নবীকে ৫ হাজার টাকা ও সিটিম্যান এর মালিক কবির মিয়াকে ৫ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেন।
এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হিমাদ্রী খীসা বলেন, বাংলাদেশে এখনো করোনা ভাইরাসের তেমন প্রভাব পড়েনি। কিন্তু কিছু অসাধু ব্যবসায়ী করোনা ভাইরাসকে পুঁজি করে চড়াও দামে মাস্ক বিক্রি করছে। মানবতার দৃষ্টি থেকে এটি জঘন্যতম কাজ। তাই নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে মাস্ক বিক্রির করায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪০ ধারায় তিন প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা অর্থদণ্ড দেয়া হয়েছে। এ সময় ভৈরব বাজারের সকল ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করে দেয়া হয়। ভবিষ্যতে যেন কেউ চড়াও দামে মাস্ক বিক্রি না করে। এ অভিযান পরিবর্তে অব্যাহত থাকবে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *